বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০৬:৫০ অপরাহ্ন

তিন মার্কিন ড্রোনকে ‘হেনস্থা’ করেছে তিন রুশ যুদ্ধবিমান: ওয়াশিংটন

তিন মার্কিন ড্রোনকে ‘হেনস্থা’ করেছে তিন রুশ যুদ্ধবিমান: ওয়াশিংটন

স্বদেশ ডেস্ক:

সিরিয়ায় অভিযান পরিচালনার সময় রাশিয়ার হেনস্থার শিকার হয়েছে মার্কিন ড্রোন। মার্কিন সামরিক বাহিনীর লেফটেন্যান্ট জেনারেল অ্যালেক্স গ্রিঙ্কেউইচ এই অভিযোগ করেছেন। তিনি বলেন, জঙ্গিদের বিরুদ্ধে অভিযান পরিচালনার সময় মার্কিন তিনটি ড্রোনকে হেনস্থা করে রাশিয়ার তিনটি যুদ্ধ বিমান। বুধবার সিরিয়ার উত্তরাঞ্চলে এই ঘটনা ঘটে। এ খবর দিয়েছে ভয়েস অব আমেরিকা।

খবরে জানানো হয়, মার্কিন ড্রোনগুলোর সামনে গিয়ে বারবার বিরক্ত করছিল রাশিয়ার যুদ্ধবিমানগুলি। ফলে ড্রোনগুলোকে ফিরিয়ে আনতে বাধ্য হয় যুক্তরাষ্ট্র। এই ঘটনায় একটি মার্কিন ড্রোন ক্ষতিগ্রস্থ হয়েছে বলেও জানান জেনারেল অ্যালেক্স। তিনি এক বিবৃতিতে বলেন, আমরা রাশিয়ার প্রতি আহ্বান জানিয়েছে বলতে চাই- আপনারা সিরিয়ার আকাশে এ ধরণের বেপরোয়া আচরণ বন্ধ করুন। ইসলামিক স্টেটের মতো জঙ্গি সংগঠনগুলোকে ধ্বংস করতে আমাদের এই অভিযান অত্যন্ত গুরুত্বপূর্ণ।
উল্লেখ্য, সিরিয়াতে প্রায় ৯০০ মার্কিন সেনা মোতায়েন রয়েছে। তারা সেখানকার কুর্দি বাহিনীকে সহায়তা করছে।

কুর্দিরা ইসলামিক স্টেটের মতো জিহাদি গোষ্ঠীগুলোর সঙ্গে লড়ছে। তবে সিরিয়ার অভিযোগ, মার্কিন সেনারা সিরিয়ায় অবস্থান করে মূল্যবান খনিজ ও তেল চুরি করছে। এর আগে রাশিয়ার বিমানের ‘হেনস্থার’ শিকার হয়ে কৃষ্ণ সাগরে ডুবে গিয়েছিল যুক্তরাষ্ট্রের একটি এমকিউ-৯ রিপার ড্রোন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877